Header Ads

Breaking News

সরস্বতী পুজোয় স্কুলের দিনগুলো খুব মিস করি - সোনামণি


 আগামীকাল ৫ই ফেব্রুয়ারি সরস্বতী পুজো। কীভাবে কাটাচ্ছেন এই দিনটি? কলকাতা গ্লিটজকে জানালেন অভিনেত্রী সোনামণি সাহা। 


কলকাতা গ্লিটজ : এবছর সরস্বতী পুজোর কী প্ল্যান?
সোনামণি : ছোটবেলা থেকেই সরস্বতী পুজোয় প্ল্যান থাকতো। স্কুলে পড়ার সময় সকাল সকাল ঘুম থেকে উঠে স্নান করে, বন্ধুদের সঙ্গে স্কুলে যেতাম। স্কুলে গিয়ে অঞ্জলি দিতাম, প্রসাদ খেতাম। তারপর একটু ঘোরাঘুরি করে বাড়ি চলে আসতাম। এরপর কলেজে ওঠার পরও কিছু না কিছু প্ল্যানিং করতাম। বাড়িতে পুজো দিতাম। তারপর পাড়ার পুজোয় যেতাম। সেখান থেকে আবার কলেজ যেতাম। কলেজ থেকে বেরিয়ে বন্ধুরা মিলে কোথাও একটা গিয়ে আড্ডা দিতাম আর খাওয়াদাওয়া করতাম। এরপর এই প্রফেশনে আসার পর থেকে কোনো প্ল্যানিং করলেও তা টেকেনি। এই ইন্ড্রাস্টিতে আসার পর প্রতিবারই সরস্বতী পুজোয় শুটিং করেছি। সকালে উঠে বাড়িতে পুজো দিই, তারপর শুটিংয়ে যাই। সেখানে হইহই করে কাটে, খাওয়া দাওয়া করি, ছবি তুলি, ব্যস বাড়ি চলে আসি। এর বাইরে আর কিছুই হয় না। এবারেও একইরকমভাবে কাটবে। 

কলকাতা গ্লিটজ : সরস্বতী পুজোর কোনো স্পেশ্যাল স্মৃতি?
সোনামণি : না সরস্বতী পুজোর স্পেশ্যাল স্মৃতি সেরকম নেই। আমরা জানি সরস্বতী পুজো বাঙালির ভ্যালেন্টাইন্স ডে। কিন্তু আমার জীবনে যেহেতু সেরকম কিছু ঘটেনি তাই আমার সরস্বতী পুজোর দিনগুলোতে রোমাঞ্চকর কোনো ঘটনা নেই। খুব সাধারণভাবেই কেটেছে।  ওই স্কুলে যাওয়া, বন্ধুদের সঙ্গে খাওয়া দাওয়া, আড্ডা। এর বাইরে আর কিছু হয়ে ওঠেনি।

কলকাতা গ্লিটজ : স্কুল লাইফে সরস্বতী পুজোর এমন কোনও গল্প যা এখনও মনে আছে?
সোনামণি : স্কুলে পড়ার সময়ে সরস্বতী পুজোর চার পাঁচদিন আগে থেকেই আমরা বেশ উত্তেজিত থাকতাম। ঠাকুর আনতে যাওয়া, বাজার করা সব আমরাই করতাম। অন্যান্য স্কুলে গিয়ে নিমন্ত্রণ করে আসা। এই জিনিসগুলো খুব মজার ছিল। খুব উপভোগ করতাম। সরস্বতী পুজোর দিনটার থেকেও ওই দিনগুলো বেশি স্পেশ্যাল মনে হতো। ওই দিনগুলোর জন্য সারা বছর অপেক্ষা করে থাকতাম। ওটা খুব মিস করি। একটা খুব মজার গল্প, বহুদিন আগের, তখন আমি ক্লাস ফাইভ কি সিক্সে পড়ি। প্ৰথমবার শাড়ি পড়েছিলাম। মায়ের কাছে জেদ করেছিলাম শাড়ি পরব। শাড়ি পরে দিদির সঙ্গে বেরিয়েছিলাম।  তারপর হঠাৎ করে রাস্তার মাঝে শাড়ি খুলে গেল। তখন কি করি? শাড়ি পরতেও জানি না। আমি অনেক ছোট, বন্ধুরাও সবাই ছোট। ওটা একটা কান্ড হয়েছিল। বাড়ি থেকে বেরোলাম শাড়ি পরে আর বাড়িতে ঢোকার সময় হয়ে গেল লুঙ্গি। এই ঘটনাটা এখনও ভাবলে প্রচন্ড হাসি পায়।

No comments