Header Ads

Image and video hosting by TinyPic

Breaking News

ক্রিকেট, ফুটবল বাঙালির রক্তে রয়েছে : দেব

তিনি দেব। একাধারে অভিনেতা, সাংসদ আবার ক্রিকেটার। এই বছর সেলিব্রিটি ক্রিকেট লিগে বেঙ্গল টাইগার্স-এর জার্সি গায়ে ফের একবার মাঠে নামতে দেখা যাবে তাঁকে। তার জন্য করছেন কঠোর অনুশীলন। এত ব্যস্ততার মধ্যেও কি ভাবে সময় বের করছেন ? Kolkata GlitZ -এর সঙ্গে আলোচনায় বাংলার সুপারস্টার দেব। সাক্ষাৎকার নিলেন সুমি মিত্র। 

মাঠে নামটা কি শখেই?
খেলতে ভালোবাসি তাই মাঠে নামা। এই সময়টা একেবারে নিজের জন্য। আর সত্যি বলতে ক্রিকেট, ফুটবল বাঙালিকে শেখাতে হয় না, এটা রক্তে রয়েছে।  নিজেকে দলের একজন সদস্য বলে মনে করি। তাই চেষ্টা করছি নিজের সেরাটা দিয়ে যদি দলের কাজে লাগতে পারি। তাই সকাল থেকে প্র্যাকটিস করে যাচ্ছি। 

একজন অভিনেতা , পাশাপাশি সাংসদ, এবার আবার ক্রিকেট মাঠে। কিভাবে পারছ ?
আমার মনে হয় বয়সের জন্যই। এই বয়সেই তো করব, নাহলে আর কবে করব। অভিনয়টা আমার পেশা , মানুষের সেবার জন্য রাজিনীতিতে আশা। এখন ভালোবেসে ক্রিকেট মাঠে নামা। আমার দলে থাকাটা যদি বাকিদের অনুপ্রাণিত করে, তাহলে তার চেয়ে ভালো আর কিছু হতে পারে না। 





গতবারের তুলনায় এবারে দল অনেক ভালো পারফর্ম করছে, কতটা আশা রাখছ ?
হ্যা এবারে টিম খুব ভালো খেলছে। গত ম্যাচে ব্যাটিং পারফরম্যান্স দুর্দান্ত ছিল। তবে বোলিংটা সেরকম ভালো হয়নি। আসলে সকলেই তো অভিনেতা। ঘন্টার পর ঘন্টা তারা প্র্যাকটিস করছে। একজন  অভিনেতার পক্ষ্যে টানা চার পাঁচ ঘন্টা প্র্যাকটিস করাটা একেবারেই সহজ কাজ নয়। তবে সকলেই খুব খাটছে। বাকি দলে এমনও আছে যারা সত্যিকারের প্লেয়ার। তাদের বেছে নিয়ে ছবিতে কাজ করিয়ে মাঠে নামানো হচ্ছে। কিন্তু আমাদের দলে সকলেই আগে অভিনেতা। তবে আশা রাখছি ভালো পারফরম্যান্সের। দেব বা দীপক মাথায় রাখছি না, মাঠে গিয়ে টিম স্পিরিট রাখতে চাই। 

তাছাড়া এবছর অনেক হার্ডকোর প্র্যাকটিস হয়েছে। 
হ্যা এবারে কোচ অনেক বেশি স্ট্রিক্ট। বুঝতেই পারছ তা প্র্যাকটিস দেখে। 

তোমার কি মনে হয় না বাকি দলগুলোর মত যদি বেঙ্গল টাইগার্স ইডেনে ম্যাচ পেত, তাহলে সাপোর্ট অনেক বেশি পেত ?
দেখো এটা বলা খুব কঠিন। ইডেনে ম্যাচ করার জন্য আমাদের আরো অনেক জনপ্রিয় হতে হবে। ৪০-৫০ হাজার সিট্ ভরানো অত সহজ হবে না। অন্য যে স্টেডিয়াম গুলোয় খেলা হয় সেখানে  স্পনসর করে লোক নিয়ে আসে। টিকিট কেটে কেউ সেভাবে আসে না। বরং লোক নিয়ে আসা হয় ফ্যান ক্লাব থেকে। সেটা একটা ব্যাপার আছে। 




তোমাকে এবার কটা ম্যাচে পাওয়া যাবে ?
আমি একটাই ম্যাচ খেলছি। রবিবার কর্ণাটকের বিরুদ্ধে ম্যাচটা খেলব। তারপর শুটিং শুরু হয়ে যাচ্ছে।

নতুন কি মুভি করছ ?
সামনেই হিরোগিরি মুক্তি পাচ্ছে। এরপর রোমিও জুলিয়েটের গল্প অবলম্বনে অপর্ণা সেনের ছবি করছি। তবে এখনি তা নিয়ে বেশি কিছু বলতে পারব না। 

                 সাক্ষাৎকার - সুমি মিত্র