Header Ads

Breaking News

"পুজোর সময় বিরিয়ানি খেতেই হবে"- শন

 


এই বছর Pandemic -এর মধ্যে পুজোর কি প্ল্যান?   
এই বছর পুজোতে সেরকম কোনো প্ল্যান নেই। এমনিতেই সাংঘাতিক একটা Pandemic চলছে। আর এর মধ্যে বাইরে যাওয়াটা একটা বড় রিস্ক। তাই আমি খুব একটা বাইরে বেরোবো না। বাড়িতেই থাকব। হয়তো বন্ধুদের বাড়ি বা আত্মীয়দের বাড়িতে যাব। তাছাড়া আমার দাদা, বৌদি, ভাইপো কলকাতায় এসেছে, তাই ওদের সঙ্গেই বেশি সময় কাটাব। আশা করি খুব ভালো কাটবে পুজোটা।

 পুজোয় কোথায় আড্ডা দেওয়া হয়? 
পুজোর আড্ডা mainly দুটো জায়গাতে হয়। বালিগঞ্জ কালচারাল আর দুর্গাবাড়ি। 
 
পুজোর সময় কোন ধরনের পোশাক পরতে পছন্দ করো? 
আমি সারা বছরই যেটা পরতে বেশি কমফর্টেবল সেটাই পরি। পুজোর সময়ও তার কোনো ব্যতিক্রম হয় না। তবে যেহেতু একটা ফেস্টিভ মুড্ থাকে, তাই পুজোর সময় কুর্তা পাজামা বেশি পছন্দ করি।  

 পুজোর জন্য আলাদা করে শপিং করো?
আমার সারা বছরই কেনাকাটা চলতে থাকে, তাই পুজোর জন্য আলাদা করে শপিং করি না। আর এই বছর সেভাবে শপিং করছি না। যদি কিছু কেনার থাকে তাহলে সেটা আমি অনলাইন কিনছি। আমি সবাইকেই  suggest করছি যে আপনারা যদি শপিং করতে চান then online shopping is the best and safest way to buy anything.
 

অষ্টমীতে অঞ্জলি দাও?
আমি পুজোতে সেরকম ভাবে অঞ্জলি কখনো দিই নি। দেখেছি। দেখতে ভালো লাগে।

অনস্ক্রিন দিয়েছি (হেসে)।

 


 পুজোয় কিরকম খাওয়া দাওয়া করো? 
পুজোর সময় আমি সব ধরনের খাবার খাই। শুধু বাঙালি খাবার নয়, চাইনিজ, কন্টিনেন্টাল সব রকমের খাবার। তবে পুজোর সময় সবথেকে বেশি আমি খেতে পছন্দ করি বিরিয়ানি। আমি জানি না কেন, কিন্তু পুজোর সময় বিরিয়ানি আমায় খেতেই হবে।

পুজোয় বন্ধুদের সঙ্গে কি প্ল্যান? 
বন্ধুদের সঙ্গে ওদের বাড়িতে গিয়ে আড্ডা হবে, খাওয়া দাওয়া হবে। গান শুনব, রিল্যাক্স করব, হয়তো বাড়ির মধ্যেই একটা দুটো সিনেমা দেখব। প্রত্যেক বছর যেমন হয়, সেরকমই হবে। তবে এইবছর বাড়ির ভিতরেই থাকব। 

 পুজোয় কলকাতায় নাকি কলকাতার বাইরে ঘুরতে যেতে পছন্দ করো?
 পুজোর সময় আমি বাইরে কখনো ঘুরতে যায়নি। তবে হ্যাঁ যখন হস্টেলে পড়াশুনা করতাম তখন পুজোর সময় ওখানেই থাকতে হতো , যেহেতু পুজোয় ছুটি দেওয়া হতো না। এই বছর আমি আমার শহর কলকাতাতেই থাকব।

পুজোর সেরা স্মৃতি?
ছোটবেলার পুজোর স্মৃতি আমার সেরকম নেই। কারণ যেহেতু আমি নৈনিতালে পড়াশুনা করতাম। তাই বেশিরভাগ সময় ওখানেই থাকতাম। তবে হ্যাঁ পুজোর সময় মা, দিদা আমায় ফোন করতো। ওঁদের সঙ্গে অনেকক্ষণ কথা হতো। ওঁরা আমাকে চিঠিও লিখতো, সেগুলো পড়তাম, আর সেই চিঠিগুলো এখনো আমার কাছে আছে। এছাড়া বন্ধুদের সঙ্গে পুজো নিয়ে অনেক আলোচনা হতো।

পুজো স্পেশ্যাল প্রেম হয়েছে কখনো?
না আমার পুজো স্পেশ্যাল প্রেম কখনো হয়নি (হেসে)

No comments