Header Ads

Image and video hosting by TinyPic

Breaking News

"নিজের দেশ সম্পর্কে আমরা কত কম জানি"-লাভলি

সমুদ্দুরের দেশে বড় হয়ে ওঠা কন্যে। নিজের খেয়ালে কখনো চলে যায় সমুদ্রে নৌকা বাইতে।তবে শুধু উচ্ছাসের পাখায় ভর করে সে মেয়ে ছুটে বেড়ায় না। বহুমুখী প্রতিভার অধিকারিনী সে। এককথায় তার জুড়ি মেলা ভার। মেয়ের নুপুরের নিক্কনে মুগ্ধ সকলে। লাভলি মৈত্র-এই নামের চেয়ে আম বাঙালি কাজু নামেই চেনেন তাঁকে। Kolkata GlitZ-এর সামনে লাভলি মৈত্র। তুলে ধরলেন জীবন সম্পর্কে নিজের চিন্তা ভাবনা। শুনলেন ময়ুমী গুপ্ত। 

'জলনুপুর'-এ কাজল তো খুব সুন্দর উড়িয়া ভাষা বলে। তা এর জন্য লাভলি-কে নিশ্চই উড়িয়া ভাষা শিখতে হয়েছে?  
লাভলি:- একথা ঠিক যে আমি আগে উড়িয়া ভাষা জানতাম না। কিন্তু এই ধারাবাহিকে কাজলকে তো উড়িয়া ভাষায় কথা বলতেই হবে। তাই একজনের কাছে উড়িয়া ভাষা শিখেছি। কিন্তু আশ্চর্যের বিষয় যে নতুন ভাষা শিখতে আমার বিন্দুমাত্র অসুবিধা হয়নি।  

'জলনুপুর' ধারাবাহিকে অভিনয় করতে গিয়ে উড়িষ্যার সংস্কৃতির 

নানা দিকের সঙ্গে পরিচিত হয়েছ। কেমন অনুভূতি হচ্ছে?
লাভলি:- খুব ভালো লাগছে। একটা পুরো অন্যরকম অনুভূতি হচ্ছে। কত নতুন নতুন জিনিস জানতে পারছি। ভাবতে অবাক লাগে যে নিজের দেশ সম্পর্কে আমরা কত কম জানি।  

কাজলের সঙ্গে লাভলির কতটা মিল বা অমিল?
লাভলি:- প্রথম প্রথম আই মিন বিয়ের আগের কাজুর সঙ্গে লাভলি-র ব্যাপক মিল। তখনকার কাজুও যেমন ছটফট করত, বাস্তব জীবনে লাভলি-ও অনেকটা তেমনি। কিন্তু এখন যে কাজলকে দর্শকরা দেখছেন সে অনেক ধীর স্থির পরিণত। আমি হয়ত এখনো ঠিক সেরকম পরিণত হয়ে উঠতে পারিনি।

কোনো স্বপ্নের চরিত্র?
লাভলি:- না সেভাবে কোনো স্বপ্নের চরিত্র আমার নেই।(মৃদু হেসে) আমি যখন যে চরিত্রটা করি সেটাই আমার কাছে স্বপ্নের চরিত্র , চ্যালেঞ্জিং রোল হয়ে ওঠে।  

অবসরে কি কর?
লাভলি:- (হেসে) ওরে বাবা, ছুটি পাওয়াটাই তো বিশাল প্রাপ্তি। তবে ছুটি পেলে আমি বন্ধুদের সঙ্গে আড্ডা দিই। প্রচুর বেড়াই। এককথায় ছুটিটাকে চুটিয়ে উপভোগ করি।তবে শিডিউল এমন থাকে যে ছুটি মেলাটাই মুশকিল। 

প্রিয় কো-ষ্টার?
লাভলি:- দেখো, যাদের সঙ্গে আমি কাজ করি তাঁরা সবাই আমার প্রিয়।তবে 'জলনুপুর '-এর সিনিয়র মোস্ট শিল্পী যিনি, সাবিত্রী চট্টোপাধ্যায়, তাঁর সঙ্গে কাজ করে আমার দারুন লেগেছে।  

হিন্দিতে অফার পেলে করবে?
লাভলি:- নিশ্চয় করব। ইনফাক্ট কিছুদিন আগেই আমার কাছে একটা অফার এসেছিল। কিন্তু কোনো আমি সেটা করতে পারিনি। তবে এবারে সুযোগ পেলে তার সদ্ব্যবহারের ইচ্ছে রয়েছে।  

আগামী দিনে নিজেকে কোথায় দেখতে চাও?
লাভলি:- আগামী দিনে নিজেকে একজন ভালো মানুষ হিসেবে দেখতে চাই। কারণ একজন ভালো মানুষ হলে অনেক কিছুই করা সম্ভব হয়। অন্তত আমার তো এমনটাই মনে হয়। আর অবশ্যই খুব ভালো কাজ করতে চাই।  

No comments